ফ্রি হোস্টিং দিয়ে বানিয়ে নিন ব্যাসিক থেকে প্রোফেশনাল মানের ওয়েব সাইট

বিসমিল্লাহির রাহমানির রাহিম
সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে আজকের টিউন শুরু করতে চলেছি
শুরুতেই কিছু কথা বলি ।
আমাদের কাজটা ধীরে ধীরে প্রফেশনালের দিকে এগিয়ে যাচ্ছে । তাই টিউন লিখে আপনারা কেমন বুঝতেছেন সেটা প্লিজ আমাকে জানাবেন । আমি যতটুকু পাড়ি আপনাকে সাহায্য করবো । এছাড়া আমি প্রতিটা পর্বের ভিডিও টিউটোরিয়াল বানিয়ে আপলোড করে দিচ্ছি । যাতে করে আপনাদের সব কাজ গুলা বুঝতে এবং পরিচালনা করতে সুবিধা হয় । আপনার যদি মনে হয় আপনি কিছু শিখতে পারলেন । তাহলে আমার টিউন গুলো শেয়ার করতে ভুলবেন না । ধন্যবাদ । চলুন মূল পর্বে চলে যায় ।
আমাদের ওয়েব সাইট এখন সফলভাবে ওয়ার্ডপ্রেসে ইন্সটল হয়ে গেছে । এবার আমাদের ওয়েব সাইটকে সুন্দর করে ডিজাইন করে নিবো তাহুলে কি ভাবে আমরা আমাদের সাইটা ডিজাইন করবো?
চলেন ফটোতে দেখে নেওয়া যাক ।
স্ক্রিনশট ১
স্ক্রিনশট ১
লক্ষ্য করূন । এখানে আছে ড্যাসবোর্ড , এরপর আছে বামদিকে হোম, আপডেট, পোস্ট, মিডিয়া, পেইজ, কমেন্ট, অ্যাপারেন্স, প্লাগইন,ইউজার, টুলস, সেটিংস ইত্যাদি। আমরা এই সকল বিষাদী নিয়েই কাজ করবো । আমরা প্রথমে সিম্পল একটা কাজ করবো ।
তাহলে চলুন সিম্পল কাজটা দেখে নেওয়া যাক ।
স্ক্রিনশট ২
স্ক্রিনশট ২

আমরা দেখতে পাচ্ছি পোস্টের কয়েকটি সাব ক্যাটাগরিকে ।
তাহলে পোস্টে ক্লিক করি ।
স্ক্রিনশট ৩
স্ক্রিনশট ৩

অ্যাড নিউ পোস্টে ক্লিক করি ।
পোস্টের টাইটেল লিখি ।
যেমনঃ
স্ক্রিনশট ৪
স্ক্রিনশট ৪
টাইটেল এর পরে আমরা আমাদের কন্টেন্ট গুলো লিখে ফেলবো । এবং থাম্বনেইল, পোস্ট ট্যাগ, পোস্ট ক্যাটাগরি সব লিখে ফেলবো ।
স্ক্রিনশট ৫
স্ক্রিনশট ৫
এর পর আমরা ডান পাশ থেকে প্রিভিউ করে দেখে নিবো । এর পর যদি আমাদের কন্টেন্ট লিখতে কোথাও ভুল হয়ে থাকে তাহলে আমরা সেগুলো ঠিক করে নিবো ।
এর পর আমরা আমাদের টিউনটা পাবলিশ করে দিবো ।
ফ্রি হোস্টিং দিয়ে বানিয়ে নিন ব্যাসিক থেকে প্রোফেশনাল মানের ওয়েব সাইট ফ্রি হোস্টিং দিয়ে বানিয়ে নিন ব্যাসিক থেকে প্রোফেশনাল মানের ওয়েব সাইট Reviewed by Setu on April 22, 2018 Rating: 5
Powered by Blogger.