"As You Like It" বাংলা Summary.

১ অংক
স্যার রোল্যান্ড ডি বয়েসের ছোট্ট ছেলে অরল্যান্ডো তার জ্যেষ্ঠ ভাই ওলিভারের কঠোর পরিশ্রম করে। বিরক্ত এবং রাগ, অরল্যান্ডো একটি আদালত যুদ্ধ কুস্তিগীর, চার্লস, একটি চ্যালেঞ্জ। যখন অলিভার যুদ্ধ সম্পর্কে শিখেন, তখন অলিভার চার্লসকে অরল্যান্ডোকে আঘাত করতে বলে যদি সম্ভব হয়।

ড্যুড ফ্রেডেরিক সম্প্রতি আদালতের প্রধান হিসাবে তার ভাই, ডিউক সিনিয়র পদত্যাগ করেছেন। কিন্তু তিনি সিনিয়র কন্যা রোসালিনকে থাকার অনুমতি দেন এবং সে এবং ডিউকের নতুন মেয়ে সেলিয়া কুস্তি প্রতিযোগিতা দেখেন। ম্যাচ চলাকালীন, রোজালিন্ড চার্লসকে মারধর করে অরল্যান্ডোর সাথে প্রেমে পড়ে। Rosalind Orlando পরেন একটি চেইন দেয়; পরিবর্তে, তিনি প্রেমের সঙ্গে পরাস্ত হয়।

২ অংক
এর কিছুদিন পরে, অরল্যান্ডোকে তার বিরুদ্ধে তার ভাইয়ের চক্রান্তের বিষয়ে সতর্ক করা হয় এবং আর্ডেনের বনে আশ্রয় চাওয়া হয়। একই সময়ে, এবং কারণ ছাড়াই, ড্যুক ফ্রেডেরিক Rosalind banishes। তিনি Celia সঙ্গে আর্দেন বন আশ্রয় চাইতে সিদ্ধান্ত নিয়েছে। তারা উভয়ই নিজেদের ছদ্মবেশী করে তোলে: রোসালিন যুবক গ্যানডেম ও সেলিয়া হিসাবে তার মেষপালক বোন অ্যালিয়েনাকে। টাচস্টোন, আদালতের বোকা, তাদের সাথে যায়।

৩ অংক
আর্ডেনের বনে, ক্লান্ত চাচাত ভাই, সিলভিয়াস, প্রেমিক মেষপালককে নিয়ে। সিলভিয়াস ফোবে, এক অহংকারী মেষপালককে তার অনুভূতি প্রকাশ করার কাজ ছিল। Ganymede একটি পুরানো মেষপালকের সম্পত্তি পিস কিনেছে যারা তার এস্টেট পরিচালনা করার জন্য কাউকে প্রয়োজন। গ্যানমিড এবং অ্যালিয়ানা জঙ্গলে ঘরে বসেন। খুব দূরে নয়, এবং নতুনদের অজানা, ডিউক সিনিয়র তার সহকর্মী নির্বাসিত courtiers এবং huntsmen সঙ্গে একটি সহজ বহিরঙ্গন জীবন বসবাস করছে। অরল্যান্ডোর আগমনের মাধ্যমে তাদের মর্মান্তিক বাধা সৃষ্টি হয়, যিনি নিজেকে এবং তাঁর দাসের জন্য পুষ্টির সন্ধান করেন। দুইজন পুরুষকে বহিষ্কারকারীরা অভ্যর্থনা জানায়।

গ্যানমিড এবং অ্যালিয়ানা অরল্যান্ডো কর্তৃক বন শাখায় রোসালিনকে সম্বোধিত আয়াতগুলি খুঁজে পেয়েছে। Ganymede অরল্যান্ডো খুঁজে বের করে এবং তার ভালবাসার Orlando নিরাময় করার প্রস্তাব। এটি করার জন্য, অরল্যান্ডো গ্যানিমেডকে যেমন রোজালিন বলে মনে করতেন তবুও তিনি ("হেই" সত্যিই "রোসালিন্ড" ছিলেন)। অরল্যান্ডো তার পাঠের জন্য প্রতিদিনই গ্যানমিডে / রোজালিন্ডকে সম্মত করে। ইতিমধ্যে, পালক সিলভিয়াস এখনও তার পশ্চাদ্ধাবন করার সময়, shepherdess Phoebe Ganymede জন্য পতিত হয়েছে। উপরন্তু, টাচস্টোন, আদালত বোকা, তার সৌজন্যে বিনয় সঙ্গে একটি দেশী মেয়ে, Audrey, dazzled করেনি। অড্রি তার তরুণ স্যুটার, উইলিয়াম, তার জন্য deserted।

৪ অংক
যখন ড্যুক ফ্রেডেরিক অরল্যান্ডোকে একই সময়ে রোজালিন্ড এবং সেলিয়ার মতো অদৃশ্য করে শুনেন, তখন তিনি অলিভারকে তার ভাইয়ের খোঁজে বনকে নির্দেশ দেন। জঙ্গলে, অরল্যান্ডো অলিভারের জীবন বাঁচায়, এই প্রক্রিয়াতে তার হাত আঘাত করে। অলিভার জ্যানের গ্যানেমিডে এবং এলিয়েনায় চলে আসে এবং এই সংবাদটি সম্পর্কিত। Rosalind (Ganymede হিসাবে ছদ্মবেশী) Orlando জন্য তার অনুভূতি সঙ্গে পরাস্ত হয়। Celia (এলিয়েন হিসাবে ছদ্মবেশী) এবং অলিভার দ্রুত একে অপরের সাথে প্রেমে পড়া। Rosalind সিদ্ধান্ত নেয় যে অরল্যান্ডো সঙ্গে তার খেলা শেষ করার সময় এবং প্রত্যেকের বিয়ে হবে যা একটি পরিকল্পনা তৈরি করে।


৫ অংক
গ্যানিমেডে হিসাবে, রোজালিন ফয়েবেকে বিয়ে করে বলেছিলেন যে তারা বিয়ে করবে, সেলিয়া অলিভারের সাথে বিয়ে করবে, টাচস্টোন অড্রেকে বিয়ে করবেন, আর অরল্যান্ডো রোজালিনকে বিয়ে করবে। তিনি ফোবেকে প্রতিশ্রুতি দেন যে, যদি তারা কিছু কারণে বিয়ে না করে তবে ফেইবে তার পরিবর্তে সিলভিয়াসকে বিয়ে করবে।

বিবাহের দিনে, এবং ঈশ্বরের হিমেনের সহায়তায়, রোসালিন তার মহিলা কাপড়ের মধ্যে আবার আবির্ভূত হয়। ডিউক সিনিয়র তাকে অরল্যান্ডো ছেড়ে দেয়, ফোবে সিলভিয়াসকে গ্রহণ করে। অরল্যান্ডোর আরেকটি বড় ভাই কলেজ থেকে ফিরে এসেছেন যে সেলিয়ার বাবা, ড্যুক ফেরদিনান্দ, আদালতে চলে আসেন। সুতরাং, সবাই সুখী (সম্ভবত ফোবে ছাড়াও, যে কেউ তাকে ভালবাসে না সে সিলভিয়াসকে বিয়ে করে, যে তাকে ভালবাসে এমন কেউ বিয়ে করে)। খেলার চারটি বিয়ে উদযাপন একটি আনন্দদায়ক নাচ সঙ্গে শেষ হয়
"As You Like It" বাংলা Summary. "As You Like It" বাংলা Summary. Reviewed by mdwaliullahsarkar on February 01, 2019 Rating: 5
Powered by Blogger.