ডিজিটাল রুট পদ্ধতি

একটি অ-নেতিবাচক পূর্ণসংখ্যার ডিজিটাল রুট (পুনরাবৃত্ত ডিজিটাল সংখ্যার) হল (একক ডিজিট) মান, সংখ্যা অঙ্কনের পুনরাবৃত্ত প্রক্রিয়া দ্বারা প্রাপ্ত, প্রতিটি পুনরাবৃত্তির উপর পূর্বের পুনরাবৃত্তির ফলে একটি অঙ্কের পরিমাণ গণনা করা হয়। একটি একক সংখ্যার নম্বর পর্যন্ত পৌঁছানো পর্যন্ত প্রক্রিয়াটি চলছে
উদাহরণস্বরূপ, 65,536 এর ডিজিটাল রুট হল 7, কারণ 6 + 5 + 5 + 3 + 6 = 25 এবং 2 + 5 = 7
ডিজিটাল শিকড়গুলি গণনাকারী গণিতের সাথে গণনা করা যেতে পারে বরং সমস্ত সংখ্যা যোগ করার পরিবর্তে, একটি পদ্ধতি যা খুব বড় সংখ্যাগুলির ক্ষেত্রে সময় বাঁচাতে পারে।
ডিজিটাল শিকড় একটি চেকসাম হিসাবে ব্যবহার করা যেতে পারে, চেক করার জন্য যে একটি সমষ্টি সঠিকভাবে সঞ্চালিত হয়েছে। যদি এটি থাকে, তাহলে দেওয়া সংখ্যাগুলির ডিজিটাল রুট দেওয়া সংখ্যাগুলির ডিজিটাল শিকলের যোগফলের ডিজিটাল রুট সমান হবে। এই চেক, যা কেবল একক সংখ্যা গণনা করে, গণনাতে অনেক ত্রুটি ধরা যেতে পারে।
ডিজিটাল শিকড় পশ্চিমা পরিভাষা ব্যবহার করা হয়, তবে নির্দিষ্ট সংখ্যক আধ্যাত্মিক তাত্পর্য (যেমন 11 এবং ২২) বলে মনে করা হয় সর্বদা সম্পূর্ণ একটি একক অঙ্কে হ্রাস করা হয় না।
ডিজিটাল সংখ্যার নাগালের জন্য সংখ্যাগুলিকে সংখ্যার সমষ্টি বলা যেতে পারে সংখ্যাটিকে যোগফলের স্থায়িত্ব বলা হয়; উপরোক্ত উদাহরণে, 65,536 এর যোগব্যায়াম দৃঢ়তার 2
ডিজিটাল রুটের গুরুত্ব এবং সূত্র সম্পাদনা করুন
এটি একটি ধনাত্মক পূর্ণসংখ্যার ডিজিটাল রুট দেখতে সহায়তা করে, যেটি তার নিজের অবস্থানের তুলনায় 9 গুণের সর্বনিম্ন একাধিক মালের সমতুল্য। উদাহরণস্বরূপ, 11 এর ডিজিটাল রুট 2, যার মানে 11 9 এর পরে দ্বিতীয় সংখ্যা। অনুরূপভাবে, ২035 এর ডিজিটাল রুট হল 1, যার মানে হল 2035 - 1 9 এর একাধিক। যদি একটি সংখ্যা ডিজিটাল উত্পাদন করে ঠিক 9 এর রুট, তারপর সংখ্যা 9 এর একাধিক।

ডিজিটাল রুট পদ্ধতি ডিজিটাল রুট পদ্ধতি Reviewed by Admin on June 23, 2018 Rating: 5
Powered by Blogger.